কক্সবাজারকক্সবাজার সদরসারাদেশ
Trending

হুইসেল বাজিয়ে পর্যটন নগরীতে প্রবেশ করলো ট্রেন

নিজস্ব প্রতিবেদক
পর্যটন শহর কক্সবাজার পৌঁছেছে প্রথম ট্রেন। রবিবার (৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় ট্রেনের হুইসেল বাজিয়ে রামু জংশন থেকে কক্সবাজার স্টেশনে প্রবেশ করে স্বপ্নের ট্রেনটি। এর আগে সকালে পরীক্ষামূলক ট্রেনটি চট্টগ্রাম শহর রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ট্রেনটি যাত্রা শুরু করে। পথে বিভিন্ন স্টেশনে রেলপথ পরিদর্শন করেন তারা।
২৯ সিরিজের লাইট ওয়েটের ইঞ্জিনে ৮টি বগি নিয়ে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে ছুঁটে যাওয়া ট্রেনটি ৯ ঘণ্টায় কক্সবাজার গিয়ে পৌঁছে। যাত্রাপথে দোহাজারী, সাতকানিয়া, ইসলামাবাদ, রামুসহ বিভিন্ন স্থানে খুঁটিনাটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন রেলওয়ের কর্মকর্তারা।
স্পেশাল পরিদর্শন ট্রেন থাকা লোক মাস্টার সাজু কুমার দাশ বলেন, যাওয়ার পথে কক্সবাজারগামী এই ট্রেন দেখতে বিভিন্ন স্থানে উৎসুক জনতা ভিড় করে। এই মাহেন্দ্রক্ষণের সাক্ষী হতে অনেকে করেছে ভিডিও আবার অনেকে দিয়েছে স্লোগান। সকাল থেকে এই পরিদর্শন ট্রেনটি ৪টি স্থানে যাত্রা বিরতি করে।
রেলওয়ে পরিদর্শক রুহুল কাদের আজাদ বলেন, আজকে যে পরিকল্পনা নিয়ে আমাদের পরিদর্শন যাত্রা হয়েছে সেখানে আমরা ৫০ ভাগ সফল হয়েছি। যেখানে পরিদর্শনের জন্য দাঁড়ানো হয়েছে সেখানে উৎসুক জনতার কারণে শতভাগ নিরীক্ষণ করা যায়নি। তবে আগামীকাল আমরা আবার যাবো। প্রায় অনেক জায়গায় বিভিন্ন দিক পরিমাপ ও নিরীক্ষণ করে দেখতে হবে। তবে এটুকু নিশ্চিত কক্সবাজার রেল সড়ক শতভাগ রেডি। এরকম রেলপথ বাংলাদেশে কোথাও নেই।

Related Articles

Back to top button