কক্সবাজারসংগঠন সংবাদ

কক্সবাজারে পাহাড় ধসের আশঙ্কা: জেলা ছাত্রলীগের সচেতনতামূলক উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক:

ভারী বর্ষণের ফলে পাহাড়ি এলাকায় বসবাসকারীদের পাহাড় ধস থেকে আশংঙ্কামুক্ত করতে সচেতনতামূলক মাইকিং ও নিরাপদ স্থানে সরিয়ে নিতে সহযোগিতা করছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার থেকে জেলার পাহাড়ধসপ্রবণ এলাকা তথা লাইটহাউস পাড়া, পাহাড়তলী, বৈদ্যঘোনা সহ শহরের বাইরে রামু, চকরিয়া ও টেকনাফের বিভিন্ন পাহাড়ি এলাকায় সচেতনতামূলক মাইকিং করা হয়।

বৃষ্টি পরবর্তী সময়ে পাহাড় ধসের সম্ভাবনা সবথেকে বেশি থাকে। কারণ এই সময়ে পাহাড় বৃষ্টির পানিকে গ্রহণ করে মাটিকে নরম করে দেয়। তাই পাহাড় ধসের আশংকা বৃদ্ধি পায়। এই বিষয়ে সচেতনতামূলক মাইকিং ও পাহাড়ে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে সহযোগিতা করে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

এব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন, “ছাত্রলীগ জাতির দূর্যোগে, সংকটে ও সংগ্রামে সবসময় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। যখন কেউ কারো পাশে দাঁড়ায় না, তখব মানবিক ছাত্রলীগ ঝুঁকি নিয়ে পাশে দাঁড়ায়। তারই ধারা অব্যাহত রেখে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশক্রমে জেলায় অতীতের প্রতিটি দূর্যোগের মতো মানুষের পাশে ছাত্রলীগ।”


এসময় জেলা ছাত্রলীগ নেতা মঈন উদ্দিন জনি, মুরাদ মাহমুদ চৌধুরী, মহিন উদ্দিন মাহিন, রাজিবুল হক চৌধুরী রাজ, আবদুল্লাহ নোমান, নুরুল মোমেন জুসেফ,সাদমান হাসান ইশরাক,মুরশেদ আলম মুন্না সহ জেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলাব্যাপী বিভিন্ন ইউনিটের মাধ্যমে সচেতনতামূলক, মাইকিং, ত্রাণ তৎপরতা, পানিবন্দীদের শুকনো খাবার সরবরাহ ও নিরাপদ স্থানে সরিয়ে আনতে সহযোগিতা করছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

Related Articles

Back to top button