কক্সবাজার

যুব রেড ক্রিসেন্ট কক্সবাজার জেলা ইউনিটের কার্যকরি কমিটি গঠিত

বিশেষ প্রতিবেদকঃ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যকরি কমিটি গঠিত হয়েছে। ১১ ডিসেম্বর রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিটের নবনির্বাচিত চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল ও সেক্রেটারি অনুপ বড়ুয়া অপু ইউনিট লেভেল অফিসার সাইফুল ইসলামের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উক্ত কমিটি অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে আশরাফ হোসেন হৃদয়কে যুব প্রধান করে মোট ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
উক্ত কমিটিতে আশরাফ হোসেন হৃদয়
যুব প্রধান, আব্দুল গফ্ফার উপ-যুব প্রধান-১,
আরমানুল করিম হৃদয় উপ-যুব প্রধান-২, ইনতিসার ছিদ্দিকী সাজিন বিভাগীয় প্রধান (জনসংযোগ ও পরিকল্পনা), শরিফুল হাসান সৌরভ উপ-প্রধান (জনসংযোগ ও পরিকল্পনা), সাইদ বিন আল হোসাইন হৃদয় বিভাগীয় প্রধান ( স্বাস্থ্য ও সেবা ),জান্নাতুন নাঈম বিভাগীয় উপ-প্রধান (সেবা ও স্বাস্থ্য),মোহাম্মদ রিযাদ হোসাইন বিভাগীয় প্রধান (প্রশিক্ষণ), ইশরাত জাহান সোমাইয়া বিভাগীয় উপ-প্রধান (প্রশিক্ষণ),আজিজুর রহমান রাজু বিভাগীয় প্রধান (রক্ত), রাফি উল্লাহ্ ছিদ্দিকী বিভাগীয় উপ-প্রধান (রক্ত),উদিতা লাবনী
বিভাগীয় প্রধান (বন্ধুত্ব), নুরুল ইসলাম বিভাগীয় উপ-প্রধান (বন্ধুত্ব), আবু মোহাম্মদ সিফাত বিভাগীয় প্রধান (ক্রিড়া ও সাংস্কৃতি),ফারজানা আক্তার রুমা উপ-প্রধান (ক্রিড়া ও সাংস্কৃতি)। উল্লেখীত কমিটির কার্যকাল ১২/১২/২২ থেকে ১২/১২/২৪ইং

জানা যায় ৩১ মার্চ, ১৯৭৩ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাত ধরে বাংলাদেশে রেড ক্রিসেন্ট এর যাত্রা।

বিশ্বের ১৮৮ টি দেশে একটি জাতীয় সোসাইটি রয়েছে যা জাতীয় আইএফআরসি ইন্টারন্যাশনাল ফেডারেশন রেডক্রস অফ রেড ক্রিসেন্ট সোসাইটি নামে পরিচিত। ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর বাংলাদেশের অভ্যুদ্বয়ের পর ১৯৭১ সালের ২০শে ডিসেম্বর ন্যাশনাল রেডক্রস সোসাইটি অব বাংলাদেশ নামে সরকারের নিকট স্বীকৃতির আবেদন করা হয়।

দেশের দুর্যোগ সমুহে দুঃস্থ মানুষের কল্যানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির দায়িত্ব রয়েছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে নিজস্ব স্বাধীনতা বজায় রেখে আর্ন্তজাতিক রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের মুলনীতি অনুযায়ী কার্যক্রম পরিচালনা করে থাকে। বাংলাদেশের ৬৪ টি জেলায় ও ৪ টি পুরোনো বিভাগীয় শহরে (সিটি কর্পারেশনে) রেড ক্রিসেন্ট ইউনিট রয়েছে।

 

নবনির্বাচি যুব প্রধান আশরাফ হোসাইন হৃদয়  বলেন,রেড ক্রিসেন্ট একটি মানবিক সংগঠন।
৭টি মূলনীতিকে বুকে ধারণ করে আমাদের মানবিক কাজে এগিয়ে যেতে হবে। কক্সবাজার জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সুনাম দীর্ঘদিনের করোনা মোকাবেলা দেশের সব চেয়ে বড় বিপর্যয় মায়ানমার থেকে আশ্রিত রোহিঙ্গাদের সেবা প্রদানের মধ্যদিয়ে  বাংলাদেশসহ বিশ্বের সুনাম অর্জন করেছে কক্সবাজার জেলা রেড ক্রিসেন্ট ইউনিট।  সকল যুব সদস্যদের একতাবদ্ধভাবে ইউনিটের নবনির্বাচিত চেয়ারম্যান শাহিনুল হক মার্শালের দিক নির্দেশনায় কাজ করে মানবিক  কার্যক্রম চালিয়ে নিতে নবনির্মিত সকল যুব সদস্যদের  প্রতি আহবান জানান।

নবনির্মিত যুব সদস্যরা বলেন আমাদের উপর যে দায়িত্ব অর্পিত হয়েছে আমরা তা সঠিক ভাবে দায়িত্ব সহকারে পালন করবো এবং জেলাবাসি থেকে দোয়া চাই আমরা যেন সঠিক ভাবে যে কোন রকমে কার্যক্রম সম্পন্ন করতে পারি। এদিকে কক্সবাজার যুব রেড ক্রিসেন্ট ইউনিটের নবনির্বাচিত কমিটিকে ব্যক্তিগত ও সোস্যাল মিডিয়ায় অভিনন্দন জানিয়েছেন অনেকে।

Related Articles

Back to top button