কক্সবাজারকক্সবাজার সদরসম্পাদকীয়সারাদেশ
Trending

পর্যটন মেলার ৭ দিন মাতিয়ে রাখবে কক্সবাজার

এডিএম ইয়ামিন হোসেন

পর্যটন মেলার ৭ দিন মাতিয়ে রাখবে কক্সবাজার
নিজস্ব প্রতিবেদক
২৭ সেপ্টেম্বর থেকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ৭ দিন ব্যাপি পর্যটন মেলা ও বীচ কার্নিভাল আয়োজন করতে যাচ্ছে কক্সবাজার জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন জানান, চেষ্টা করছি গত বারের চেয়ে আরো বড় আয়োজনে করার। থাকবে দুইশ স্টল। প্যান্ডেল ও বড় হবে গত বারের চেয়ে। এবার আরো বড় হবে স্টেইজ। এবার যোগ হবে বিচ ম্যারাথন।
এ বছর বিনামূল্যে সার্কাস প্রদর্শনী থাকবে। সাত দিন চলবে ফায়ার ইস্পিনিং, দুইদিন ঘুড়ি উৎসব, দুইদিন ফানুস উৎসব, থাকবে ওয়াটার বাইক, বিচ বাইক, নৌ র‍্যালী, সার্ফিং শো,ম্যাজিক শো থাকবে।
বড় আকারে কালচারল পোগ্রাম থাকবে, লোকাল শিল্পীর পাশাপাশি বিভিন্ন অঞ্চল থেকে শিল্পী আসবে। কুষ্টিয়া লালন একাডেমির শিল্পী থাকবে, সিলেট আঞ্চলিক ভাষার শিল্পী থাকছে। এছাড়া সুনামগঞ্জ থেকে শিল্পী আসবে তারা হাসন রাজার গান সহ আঞ্চলিক ভাষায় গান পরিবেশন করবে, এছাড়া ময়মনসিংহ থেকে মহুয়াপাড়া গানের শিল্পী আনছি, কুড়িগ্রাম থেকে ভাওইয়া গানের শিল্পী আসবে। বান্দরবান থেকে এবং খাগড়াছড়ি থেকে ক্ষুদ্র নৃগোষ্ঠীর টিম থাকবে।
চট্টগ্রাম থেকে আঞ্চলিক গানের শিল্পী প্রেম সুন্দর ছাড়াও জাতীয় পর্যায়ের শিল্পী আসবে। লিজা, ঐশী, আভাসের তুহিন, রবি চৌধুরী, নিশিতা বড়ুয়া গান পরিবেশন করবে। এছাড়া আরো অনেক জাতীয় শিল্পী থাকবে। সাতদিন গানে আড্ডায় স্পোর্টস সহ বিভিন্ন ইভেন্টের মাধ্যমে পর্যটকসহ এলাকার সকল বাসিন্দাদের মাতিয়ে রাখবে।

Related Articles

Back to top button