কক্সবাজারকক্সবাজার সদরসারাদেশ
Trending

খোদ ফায়ার সাভিস আছে ঝুঁকিতে

ডেস্ক নিউজ
ফায়ার সার্ভিসের কর্মকর্তা হয়েও নিজেরা ঝুঁকিতে রয়েছে বলছেন কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা। তিনি বলেন, আমরা যারা ফায়ার সার্ভিসে কাজ করছি নিজেরাই ঝুঁকিতে আছি। কোথাও খসে গেছে পলোস্তরা, কোথাও ভেঙে গেছে বীম। কোন কোন পিলারে সৃষ্টি হয়েছে ফাটল। বলছি কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভবনের নাজুক অবস্থার কথা। ভবনটির অবস্থা এমনই, যেকোন সময় ধ্বসে পড়তে পারে। এমন পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে সেই ভবনে চলছে উদ্ধার কর্মীদের নিত্যদিনের কাজ। মৃত্যু ঝুঁকি নিয়ে সেই ভবনেই বাস করছে উদ্ধারকর্মীদের পরিবার পরিজন। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে স্থানীয়রা দ্রুত সময়ের মধ্যে ভবনটির দিকে নজর দেওয়ার আহ্বান জানান।
জানা গেছে, কক্সবাজার শহরের ব্যস্ততম এলাকা বাজারঘাটায় অবস্থিত ফায়ার সার্ভিস স্টেশনের ভবনটি ১৯৬৪ সালে নির্মিত হয়। সময়ের পরিক্রমায় ৬০ বছর পেরিয়ে গেলেও সংস্কার হয়নি ভবনটি। ফলে ঝুঁকিপূর্ণ ও বসবাস অনুপোযোগী হয়ে পড়েছে এটি।
এটি বিবেচনায় নিয়ে পাঁচতলা ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হলেও পিডাব্লিউডি অস্থায়ী শেড নির্মানের ক্রয়কৃত জায়গা বুঝিয়ে না দেওয়ায় শেড নির্মানে দেরি হচ্ছে বলে জানান কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা। যারা কক্সবাজার শহরের মানুষকে নিরাপত্তায় কাজ করে তারাই যদি অনিরাপদ হয় তাহলে শহরবাসীর নিরাপত্তায় কাজ করবে কারা? এমনটাই প্রশ্ন শহরবাসীর।

Related Articles

Back to top button