জাতীয়সারাদেশ
Trending

এই সরকার রোহিঙ্গা সংকটের সমাধান করতে পারবে না

মির্জা ফখরুল ইসলাম

ডেস্ক নিউজ
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, এই সরকার রোহিঙ্গা সংকটের সমাধান করতে পারবে না। কারণ, তাদের সেই সক্ষমতা নেই। এমনকি রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে চাপ তৈরি করতে আন্তর্জাতিক ফোরামে দাঁড়ানোর শক্তিও তাদের নেই। রোববার (৩ সেপ্টেম্বর) গুলশান হোটেল লেকশোরে রোহিঙ্গা ক্রাইসিস অ্যান্ড রোহিঙ্গা স্ট্রাটেজি শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, অনেকেই প্রশ্ন করতে পারেন এই মুহূর্তে কেন আমরা রোহিঙ্গা ইস্যুতে কথা বলছি। কারণ, অনেকটা শঙ্কা থেকেই এই ইস্যু নিয়ে সেমিনারের অয়োজন করেছি। রোহিঙ্গা ক্যাম্পগুলোতে যে হারে গোলাগুলি হচ্ছে, আমরা চিন্তায় আছি যে সেখান থেকে জঙ্গিবাদের উত্থান হয় কি না। বিএনপি ক্ষমতায় গেলে আমরা রোহিঙ্গা সমস্যা সমাধানে কার্যকর উদ্যোগ নেব।
তিনি বলেন, দেশের এই সংকটময় পরিস্থিতিতে সরকারের বিরুদ্ধে দেশের মানুষ লড়াই করছে। এই মুহূর্তে বিভিন্ন দেশের যে প্রতিনিধিরা আমাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন তাদের ধন্যবাদ জানাই। সেমিনারে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শহিদুল ইসলাম, কল্যাণ পার্টির চেয়ারম্যান লে.জে. মেজর ইব্রাহিম। এ ছাড়াও উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়।

Related Articles

Back to top button