জাতীয়সারাদেশ
Trending

নাইক্ষ‍্যংছড়ি বিজিবির পৃথক অভিযানে মিয়ানমার থেকে চোরাই পথে আসা ৪০ গরু জব্দ

নিজস্ব প্রতিবেদক
বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) উপজেলার দূর্গম বিভিন্ন এলাকায় ক্যাপ্টেন রাফি-উস-হাসান এর নেতুত্বে বিশেষ টহলদল জোন সদর সমম্বিত ভাবে চোরাচালানী বিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে ৪৪ লক্ষ টাকা মূল্যের মিয়ানমার থেকে অবৈধ পথে আসা ৪০টি গরু জব্দ করেছে।
নাইক্ষ্যংছড়ি ১১ বিজিব এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিতকতায় মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ, রিজিয়ন কমান্ডার, কক্সবাজার রিজিয়ন, সেক্টর কমান্ডার এবং অধিনায়ক, নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি ) এর বলিষ্ঠ দিক নির্দেশনায় শনিবার (২৩ সেপ্টেম্বর) নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন  চোরাচালান বিরোধী এই অভিযান পরিচালনা করে ৪০টি বার্মিজ গরু জব্দ করতে সক্ষম হয়েছে।
উদ্ধারকৃত বার্মিজ গরুর আনুমানিক বাজার মুল্য ৪৪ লাখ টাকা হবে বলে জানান। সীমান্ত পথে গরু চোরাচালান রোধকল্পে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে বলে ও প্রেস ব্রিফিং এ উল্লেখ করা হয়েছে।
এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর অধিনায়ক ও জোন কমন্ডার  লেঃ কর্নেল সাহল আহমদ নোবেল এসি বলেন, অত্র এলাকায় চোরাচালান কঠোর হস্তে দমন করা হবে। ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখার ব্যাপারে তিনি বদ্ধপরিকর বলে জানান। যে সকল ব্যক্তিবর্গ এ ধরণের চোরাচালানী কার্যক্রমের সাথে সম্পৃক্ত এবং সে যেই হোক চিহ্নিত করতঃ তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অধিনায়ক ও জোন কমন্ডার আরো বলেন, সীমান্ত এলাকা দিয়ে অবৈধ বার্মিজ গরু, মাদকদ্রব্য পাচার, অস্ত্র, অবৈধ কাঠ পাচার/পরিবহন, অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং অত্র এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

Related Articles

Back to top button