কক্সবাজারপ্রযুক্তি

কক্সবাজারে পুলিশ হাসপাতালের উদ্ভোধন করলেন প্রধানমন্ত্রী।

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার পু‌লিশ লাইন্সে ‘কক্সবাজার জেলা পুলিশ হাসপাতাল’ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) বিকাল তিনটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি কক্সবাজার পুলিশ হাসপাতাল সহ ১২ টি পুলিশ হাসপাতাল, নতুন দুটি থানা, ৬টি নারী ব্যারাক, গৃহহীনদের জন্য নির্মিত ১২০টি ঘর হস্তান্তর ও অনলাইন জিডি কার্যক্রমের উদ্বোধন করেন।

কক্সবাজার কলাতলি পু‌লিশ লাইনসে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মো.মানুনুর রশিদ।

কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মহিউদ্দীন আলমগীর, কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল। এছাড়াও বিভিন্ন পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সুত্রে জানা গেছে, কক্সবাজার জেলা পুলিশ হাসপাতাল ভবনের আয়তন ৩৬ হাজার বর্গফুট। ডাক্তার ও নার্সদের থাকার জন্য ৯ হাজার বর্গফুট আয়তনের তিনতলা বিশিষ্ট ডরমিটরি ভবন। যেখানে ২০ জন ডাক্তার ও নার্স অবস্থান করে দায়িত্ব পালন করতে পারবেন।

এছাড়া, হাসপাতালের জন্য অ্যাম্বুলেন্স, আধুনিক যন্ত্রপাতি, ইলেক্ট্রো মেকানিক্যাল যন্ত্রপাতি, আনুষঙ্গিক যন্ত্রপাতি, অফিস সরঞ্জামাদি এবং আসবাবপত্র সামগ্রী এরই মধ্যে কেনা সম্পন্ন হয়েছে।

একইভাবে, কক্সবাজার ছাড়াও গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, টাঙ্গাইল, ফরিদপুর, ময়মনসিংহ, কুমিল্লা, রাঙামাটি, খাগড়াছড়ি, রংপুর ও কুষ্টিয়া জেলা পুলিশ হাসপাতাল নির্মাণ করা হয়েছে।

Related Articles

Back to top button