কক্সবাজারসংগঠন সংবাদ

কক্সবাজার কলেজে শিক্ষার্থীদের মাঝে পাঁচ হাজার কলম বিতরণ করেছে ছাত্রলীগ।

বিশেষ প্রতিবেদকঃ

“ছাত্রদের হাতে কলম হবে শিক্ষাঙ্গনে সন্ত্রাস মুক্তির হাতিয়ার” এই স্লোগানকে সামনে রেখে সাধারণ শিক্ষার্থীদের মাঝে পাঁচ হাজার কলম বিতরণ করেছে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ।

বৃহস্পতিবার সকালে কক্সবাজার সরকারি কলেজের ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মাঝে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের নির্দেশে কলম বিতরণ করা হয়।

কলেজ ক্যাম্পাসে নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠনগুলোর হাত থেকে সাধারণ শিক্ষার্থীদের রক্ষা করে শিক্ষাবান্ধব পরিবেশ আনতে ছাত্রলীগের এমন উদ্যোগ গ্রহণ করা হয়।

এবিষয়ে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক রাজিবুল ইসলাম মোস্তাক জানান, “নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠনগুলোর হাত থেকে সাধারণ শিক্ষার্থীদের রক্ষা করতে ছাত্রলীগের পক্ষ থেকে পড়ালেখার প্রতি ধাবিত করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে আজ।”

কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আশরাফুল হোসাইন হ্নদয় জানান, “বঙ্গবন্ধুর আদর্শকে ক্যাম্পাসে ছড়িয়ে দিতে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে শিক্ষার্থীদের মাঝে কলম দিয়ে সাধারণ শিক্ষাকে প্রতিষ্ঠা করতে ছাত্রলীগের এই প্রয়াস।”

কক্সবাজার সরকারি কলেজ ক্যাম্পাস একসময় জঙ্গিবাদী ও উগ্রবাদী সন্ত্রাসী সংগঠন শিবিরের হাতে জিম্মি ছিল। তৎকালীন শিবির ক্যাডারদের চাপের মুখে পড়ে সাধারণ শিক্ষার্থীরা নানা সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হতো। স্বাধীনতার স্বপক্ষের বিশ্বাসী সাধারণ ছাত্রদের উপর শারীরিক নির্যাতন করতো তারা। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ক্যাম্পাস থেকে সন্ত্রাসী সংগঠনগুলোকে উচ্ছেদ করা হলেও সম্প্রতি তাদের কর্মতৎপরতা সক্রিয় হতে শুরু করছে। সেই সকল সন্ত্রাসীদেরকে কলেজ ক্যাম্পাস থেকে অস্ত্রের বদলে কলম দিয়ে প্রতিহত করতে ছাত্রলীগের এই উদ্যোগ বলে জানান জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন।

কলেজের একাদশ শ্রেণির এক শিক্ষার্থী জিসান খান বলেন, “কলেজে ভর্তি সংক্রান্ত নানা সমস্যা সমাধান সহ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা রক্ষার্থে সহযোগিতা করে আসছে ছাত্রলীগ।”

ছাত্রলীগের এমন উদ্যোগকে যুগোপযোগী ও শিক্ষাবান্ধব সিদ্ধান্ত বলে মনে করছেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

Related Articles

Back to top button