আইন-আদালতকক্সবাজার

কে কোথায় কার ছত্রছায়ায় কি করে বেড়াচ্ছে সব খবরই আছে,অপেক্ষা কেবল সময়েরঃ র‍্যাব-১৫।

ডেস্ক রিপোর্টঃ

কক্সবাজার জেলায় মাদক, সন্ত্রাস,অস্ত্র ও হত্যাকান্ড সহ বিভিন্ন কৌশলে সৃষ্ট ভয়াবহ অপরাধের মূল উৎস উদঘাটন, প্রতিরোধ ও নির্মূল করতে কাজ করে এলিট ফোর্স র‍্যাব-১৫।

সম্প্রতি ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যাকান্ডের মূল আসামী, ধর্ষণ মামলার পলাতক আসামী সহ একাধিক দুঃসাহসিক ও কৌশলী অভিযান চালিয়ে জনগণের আস্তা অর্জন ও সুনাম কুড়িয়েছে র‍্যাব-১৫ কক্সবাজার।

র‍্যাব ১৫ এর বিশেষ ট্রেসিং প্রযুক্তির ব্যবহার এবং সুদক্ষ আভিযানিক স্কোয়াড অপরাধীদের অঙ্কিত গোপন ছকের সন্ধান উদঘাটন করতে বেশ পারদর্শী। দিবানিশি ২৪ ঘন্টাই র‍্যাব ১৫ এর বিশেষ টহল, গোয়েন্দা নজরদারি ও অপারেশন চলতে থাকে কক্সবাজারের কোনো না কোনো প্রান্তে। মিডিয়ার সামনে একের পর এক উদঘাটন করতে থাকে রহস্য ঘেরা অসংখ্য অপরাধচক্রের নকশা। জেলায় র‍্যাব ১৫ ছাড়াও বেশ কয়েকটি বাহিনী কাজ করে। তবে র‍্যাবের প্রতি সাধারণ মানুষের আস্থা ও ভরসার বহিঃপ্রকাশ ঘটেছে ফেইসবুক সহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মাসুদ কুতুবী নামক এক ফেইসবুক ব্যবহারকারী লিখেছেন, “কক্সবাজারে র‍্যাব ১৫ আছে বলেই নিরাপত্তার চাঁদের ঢেকে আছে শহর। অপরাধী ও সন্ত্রাস মুক্ত করতে র‍্যাবের কর্মতৎপরতা প্রসংশনীয়। ধন্যবাদ র‍্যাব-১৫কে।”

র‍্যাব-১৫ এর অফিসিয়াল ফেইসবুক পেইজে অপরাধচক্রের প্রতি হুশিয়ারি জানিয়ে একটি পোস্ট ইতোমধ্যেই বেশ ভাইরাল হয়। পোস্টটিতে লিখেছেন, “আমরা ছুটে বেড়াই প্রত্যন্ত অঞ্চলে, শত প্রতিকূলতা উপেক্ষা করে। দেশের প্রয়োজনে, দশের প্রয়োজনে আমরা সকল বাধাবিঘ্ন পেরিয়ে এগিয়ে যাই। অপরাধীরা যত শক্তিশালীই হোক না কেন আমরা কাউকে ছাড় দেবো না। কে কোথায় কার ছত্রছায়ায় কি করে বেড়াচ্ছে আমাদের কাছে সব খবরই আছে। শুধুমাত্র সময়ের অপেক্ষা। জয় বাংলা।”

এবিষয়ে র‍্যাব-১৫ এর অধিনায়ক লেঃ কঃ খায়রুল ইসলাম সরকার জানান, “র‍্যাব ১৫ অত্যন্ত চ্যালেঞ্জের সাথে কাজ করে। ইতোপূর্বেই র‍্যাবের নিয়মিত টহল টিম এবং বিশেষ গোয়েন্দা নজরদারি বাড়িয়ে সর্বক্ষণ মনিটরিংয়ে রাখা হয়েছে গোটা জেলাকে। তাছাড়া বেশকিছু ঝুকিপূর্ণ এলাকায় র‍্যাবের সর্বোচ্চ তৎপরতা বিদ্যমান। এইভাবে আমাদের বিশেষ কৌশল অবলম্বণ করে অসংখ্য অপরাধ চক্র, সন্ত্রাসী ও মাদককারবারী শনাক্ত করতে সক্ষম হয়েছি এবং এই ধারা চলমান।”

সমুদ্র নগরী কক্সবাজারে চলমান অসম্ভাবনীয় উন্নয়ন কর্মযজ্ঞ ও পর্যটন সম্ভাবনার আড়ালে কিছু অপরাধ চক্র, সন্ত্রাসী ও কিশোর গ্যাং মাথা চড়া দিয়ে উঠেছে। যার ফলে অতীতে আগত অনেক পর্যটক হয়রানি ও প্রতারণার স্বীকার হয়েছে। এছাড়া সীমান্তবর্তী জেলা হওয়ায় মাদকের একটি দূর্নাম ও ভয়ঙ্কর ব্যাধি গোটা দেশের যুবসমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। সেই দূর্নামের কালি মুছে দিতে র‍্যাব-১৫ এর কর্মতৎপরতা সাড়া জাগিয়েছে সমাজের প্রতিটি স্তরে।

Related Articles

Back to top button