আইন-আদালতকক্সবাজারকক্সবাজার সদর

ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যা পূর্ব পরিকল্পিতঃ র‍্যাব-১৫

সদর উপজেলা প্রতিনিধিঃ

কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিনকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এতে সময় নিয়েছে মাত্র ১০ মিনিট।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন হত্যার অভিযোগে গ্রেপ্তার প্রধান আসামি আজিজ সিকদার। বুধবার বেলা ১১টার দিকে কক্সবাজার  র‌্যাব ১৫ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির উপ-অধিনায়ক মঞ্জুর মেহেদী। তিনি জানান, হত্যাকাণ্ডের পর থেকেই আসামিদের গ্রেপ্তারে র‌্যাব উদ্যোগী ছিল। অভিযান চালিয়ে এজাহারনামীয় ১নং আসামি আজিজুল হক (৩৪) ও ২নং আসামি ফিরোজ আলমকে (৩৩) তাদের স্বজনদের ঘর থেকে গ্রেপ্তার করে র‌্যাব। উপ-অধিনায়ক মঞ্জুর মেহেদী আরও জানান, এই হত্যাটি সংঘবদ্ধভাবেই করা হয়। তবে এখনো পর্যন্ত হত্যার মূল উদ্দেশ্য জানা যায়নি। এই হত্যার সময় ব্যবহৃত অস্ত্রগুলো উদ্ধারের চেষ্টা চলছে। তিনি জানান, তাৎক্ষণিকভাবে র‌্যাবের একটি চৌকস টিম প্রযুক্তির মাধ্যমে তাদের ধরতে সক্ষম হয়। এ বিষয়ে উপ-অধিনায়ক মঞ্জুর মেহেদী আরও বলেন, আজিজ ও ফিরোজ  প্রাথমিকভাবে হত্যার দায় স্বীকার করেছে। হত্যাকাণ্ডের সঙ্গে আরও অনেকের সংশ্লিষ্টতা থাকতে পারে বলে আমরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারি। তাই এ বিষয়টিও গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে বলেন জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আটকদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি। এর আগে মঙ্গলবার রাত ১১টার দিকে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০/১২ জনকে আসামি করে কক্সবাজার সদর থানায় একটি হত্যা মামলা রেকর্ড করা হয়েছে। নিহত ছাত্রলীগ নেতার বড় ভাই নাছিরউদ্দীন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় প্রধান অভিযুক্ত করা হয়েছে স্থানীয় আজিজ সিকদারকে। ওই আসামিসহ দুইজনকে র‌্যাব গ্রেপ্তার করে। অন্যদিকে হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ ইতিপূর্বে ৬ জনকে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃতদের পুলিশ আদালতে সোপর্দ করা হলে আদালত তাদেরকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। উল্লেখ্য, রবিবার (৩ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়া এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে ফেরার পথে কুপিয়ে হত্যা করা হয় উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল উদ্দিনকে।

অভিযোগ উঠে পুলিশের সামনেই কুপিয়ে হত্যা করা হয় ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দীনকে। নিহত ফয়সাল উদ্দীন (২৫) কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও ওই এলাকারই মৃত লাল মোহাম্মদের ছেলে। এই ঘটনার দুই দিন পর থানায় মামলা রেকর্ড হয়।

Related Articles

Back to top button