কক্সবাজারসংগঠন সংবাদ

জাতীয় শোক দিবসে কক্সবাজার জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী পালিত।

বিশেষ প্রতিবেদক

বাঙ্গালী জাতির আন্দোলন ও মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী পালন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

১৫ আগষ্ট সোমবার কালরাত্রীর প্রথম প্রহরে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এই কর্মসূচী পালিত হয়।

বাঙ্গালী জাতির নিরন্তর প্রেরণার চিরন্তন উৎস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট সুবেহ সাদিকের সময় ধানমন্ডি ৩২ নম্বরে নিজ বাসভবনে স্বপরিবারে বুলেটের বৃষ্টিতে ঘাতকরা হত্যা করে। ইতিহাসের এই দিনকে ঘৃণা জানিয়ে জাতির পিতাকে শ্রদ্ধা জানাতে ছাত্রলীগের এই মোমবাতি প্রজ্জ্বলন।

এসময় কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন,“মানুষের হৃদয়ে ঠাঁই করে নেয়া বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মাইনাস করার শক্তি ও সামর্থ্য কারও নেই। বাঙালির হৃদয়ে চিরঞ্জীব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।”

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন,“ জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে ঘাতকরা ইতিহাস থেকে মুছে ফেলার যে অপচেষ্টা করেছিল, তা আমাদের জন্য হ্নদয়বিদারক।”

এসময় কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি বোরহান উদ্দিন খোকন, নারিমা জাহান, শহর ছাত্রলীগের সভাপতি হাসান তারেক, সাধারণ সম্পাদক মনিরুল হক, কলেজ ছাত্রলীগের আহবায়ক রাজিবুল ইসলাম মোস্তাক, যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম হ্নদয় সহ জেলা, উপজেলা,পৌর ও কলেজ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button