আইন-আদালতটেকনাফ

টেকনাফে ২,১০,০০০ পিস ইয়াবাসহ ১জন গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

ডেস্ক রিপোর্টঃ

কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা বাজার এলাকায় র‌্যাব-১৫ এর অভিযানে ২,১০,০০০ পিস ইয়াবাসহ একজন গ্রেফতার হয়েছে।

র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন প্রকার অপরাধ নির্মূলের লক্ষে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। ‘‘ বাংলাদেশ আমার অহংকার’’ এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হ্নীলা ইউপিস্থ হ্নীলা বাজার সংলগ্ন যাত্রী ছাউনীর সামনে মাদকদ্রব্য ইয়াবা বিক্রয়/অন্যত্র পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল ০৯/০৬/২০২২ তারিখ আনুমানিক রাত ০৩.১০ ঘটিকায় উক্ত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে তিনজন ব্যক্তি পালানোর চেষ্টা করে। অতঃপর আভিযানিক দল কর্তৃক ১। আবু সৈয়দ (২৫), পিতা-নুরুল কবীর, মাতা-ছমেদা বেগম, সাং-ফুলেরডেইল, ওয়ার্ড নং-০৩, ইউপি-হ্নীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজারকে গ্রেফতার করে এবং ২। সোনা মিয়া (৩২), পিতা-মৃত ইমাম শরীফ, মাতা-লালমতি, সাং-ফুলেরডেইল, ০৩ নং ওয়ার্ড; ৩। মোহাম্মদ রফিক প্রকাশ বারমাইয়া রফিক (৩৫), পিতা-আব্দুল কাদের, কাঁচার বিল মায়ানমার, বর্তমান ঠিকানা হোয়াইক্যং সূইস পাড়া, উভয় ইউপি-হ্নীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার পালিয়ে যায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত ব্যক্তির হেফাজতে থাকা বস্তা তল্লাশী করে সর্বমোট ২,১০,০০০ (দুই লক্ষ দশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ধৃত ও পলাতক আসামী পরস্পর যোগসাজসে উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটসমূহ সীমান্ত এলাকা হতে কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রয়ের উদ্দেশ্যে উল্লেখিত স্থানে অবস্থান করছিল মর্মে ধৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়।

গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। পলাতক আসামীকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

Related Articles

Back to top button