অর্থ-বানিজ্যকক্সবাজারকক্সবাজার সদর

মধ্যরাতে শহরের পেট্রোল পাম্পে ভীড়, সড়কে যানজট।

ডেস্ক রিপোর্টঃ

শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। রাত ১০টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। দাম বৃদ্ধির খবর শুনেই পাম্পে ভিড় জমায় মোটরসাইকল চালকরা।

জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণার সঙ্গে সঙ্গেই শহরের সকল পেট্রল পাম্পগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। তবে এ বিষয়ে কোনো কথা বলেননি পাম্পের কর্মচারীরা বলেন, “রাত ১২টা থেকে তেলের বৃদ্ধির খবর শুনতে পেয়ে পাম্পে বাইকারদের ভিড় হয়। এখন আমরা নিজেরাই বিক্রি করতে গিয়েই হিমশিম খাচ্ছি।”

শুক্রবার রাতে শহরের পানবাজার সড়কস্থ ভোলা বাবুর পেট্রল পাম্পে মোটরসাইকেল ও ছোট ছোট যানবাহনের দীর্ঘ লাইন দেখা যায়। খোঁজ নিয়ে জানা যায় সেখানে তেল মিলতে দীর্ঘক্ষণ সড়ক জ্যাম থাকে।

তেল নিতে আসা মোটরসাইকেল চালক রেজাউল বলেন, “রাত ১১টার দিকে তেল নিয়েছি,তবে তার অনেক আগে থেকেই অনেক্ষণ অপেক্ষা করতে হয়েছে।”

আরেক কার চালক সাইদ ইকবাল বলেন, “সরকার যে হারে তেলের দাম বাড়িয়েছে আমরা গাড়ি ব্যবহার করা দুঃসাধ্য হয়ে যাবে ভবিষ্যতে।”

জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে চালকরা গাড়ি ব্যবহারে উৎসাহ হারাচ্ছে। এবিষয়ে শহরের স্থানীয় বাসিন্দা ইউনুস খান বলেন, “দুয়েক মাসের মধ্যে একটি বাইক কেনার সিদ্ধান্ত নিয়েছিলাম সন্ধ্যায় দুই বন্ধু মিলে। কিন্তু রাত ১২টার পর তেলের দাম শুনে বাইক কেনার স্বপ্ন ভেঙ্গে গেল।”

শুক্রবার রাত থেকে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। এখন ভোক্তা পর্যায়ে লিটার প্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

Related Articles

Back to top button