আন্তর্জাতিকজাতীয়

মারা গেছেন জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ১১টা নাগাদ দেশটির পশ্চিমাঞ্চলের নারা শহরে প্রচার কর্মসূচির সময় এই গুলির ঘটনা ঘটে। জাপানের বিভিন্ন গণমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে বিবিসি।

আবেকে লক্ষ্য করে পেছন থেকে দুইবার গুলি চালিয়েছে অভিযুক্ত হামলাকারী। এসময় তার বুকের বাম পাশে ও ঘাড়ে গুলি লেগেছে বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যমগুলো।

জাপানের মুখ্য মন্ত্রিপরিষদ সচিব হিরোকাজু মাতসুনো বলেছেন, তিনি আবের সবশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানেন না। তবে কিয়োদো নিউজ এজেন্সি এবং রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম এনএইচকে জানিয়েছে, হাসপাতালে নেওয়ার সময় ৬৭ বছর বয়সী এ নেতাকে কার্ডিয়াক অ্যারেস্টের অবস্থায় দেখা গেছে।

এনএইচকে জানিয়েছে, দুদিন পরে অনুষ্ঠিতব্য আপার হাউস নির্বাচনের প্রচারণায় অংশ নিয়ে শুক্রবার (৭ জুলাই) জাপানের পশ্চিমাঞ্চলীয় শহর নারায় একটি রেলস্টেশনের বাইরে আয়োজিত সমাবেশে বক্তৃতা করছিলেন সাবেক প্রধানমন্ত্রী আবে। এসময় পেছন থেকে তাকে উদ্দেশ্য করে দুবার গুলি চালানো হয়।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা দেশটির সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের ওপর হওয়া হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। এ ঘটনাকে তিনি অভিহিত করেছেন ‘বর্বর’ হিসেবে।

Related Articles

Back to top button