আইন-আদালতসারাদেশ

মেম্বারের মামলায় চেয়ারম্যান কারাগারে

ডেস্ক রিপোর্টঃ

সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের মেম্বারের করা মামলায় উক্ত ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েলকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে দিরাই আমল গ্রহণকারী আদালতের বিচারকের আদালতে স্বেচ্ছায় হাজিরা দিয়ে জামিন প্রার্থনা করলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিন তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। ওই মামলায় ১৫ জন আসামির মধ্যে অপর ১৪ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও বাদী পক্ষের আইনজীবী রুহুল তুহিন আদালতের আদেশের বিষয়টি  যুগান্তরকে নিশ্চিত করেন।

জানা যায়, প্যানেল চেয়ারম্যান নির্বাচন ও সরকারি অনুদানের চালসহ বিভিন্ন বিষয় নিয়ে দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েলের সঙ্গে ইউপি সদস্য সাইদ আহমদ খছরুর বিরোধ চলছিল। নির্বাচিত হওয়ার পর থেকেই জুয়েল চেয়ারম্যানের সঙ্গে ইউপি মেম্বারদের বনিবনা হচ্ছিল না। মেম্বাররা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দিলে এ বিরোধ চূড়ান্ত পর্যায়ে যায়। দুইজনের মধ্যে পাল্টাপাল্টি মামলা রয়েছে।

গত ২৫ জুন সন্ধ্যায় রাজানগর ইউনিয়নে বন্যার্তদের জন্য সরকারি অনুদানের চালের বণ্টন নিয়ে বিরোধের জেরে চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল ও তার লোকদের হামলায় প্যানেল চেয়ারম্যান ও ৮নং ওয়ার্ডের সদস্য সাইদ আহমদ খছরু গুরুতর আহত হন। দিরাই শ্যামারচর সড়কের রাজানগর ও কালীনগর গ্রামের মধ্যবর্তী সুরমা বাজার নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা ঘটনাস্থল থেকে ইউপি সদস্যকে উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যালে কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় চেয়ারম্যানকে প্রধান আসামি করে দিরাই থানায় মামলা রুজু করা হয়।

ওই মামলায় চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল বৃহস্পতিবার দুপুরে আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিবাদীপক্ষের আইনজীবী আজাদুল ইসলাম রতন জানান, এ মামলায় ১৫ জন আসামির মধ্যে চেয়ারম্যান বাদে অপর ১৪ জনের জামিন আবেদন আদালত মঞ্জুর করেছেন।

তিনি জানান, চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল ও মেম্বার সাইদ আহমদ খছরুর মধ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয়াদি নিয়ে বিরোধ চলছে। অতি সম্প্রতি চেয়ারম্যানের দায়ের করা মামলায় মেম্বার সাইদ আহমদ খছরুও জেল খেটেছেন।

Related Articles

Back to top button