কক্সবাজাররামু

রামুতে দুই ক্লিনিকে তালা, চিকিৎসার নামে চলছে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক, রামু

রামুতে লাইসেন্সবিহীন মদিনা ডেন্টাল ও ডুলাহাজারা এক্স-রে নামে দু’টি ক্লিনিক চিকিৎসার নামে রোগীদের সাথে চরম প্রতারণা করছে। অভিযান চালিয়ে এই দুই ক্লিনিককে সিলগালা করে দিয়েছে প্রশাসন।
রামুতে বিভিন্ন অবৈধ ডেন্টাল ক্লিনিক ও প্যাথলজি সেন্টারে অভিযান চালিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন। বৃহস্পতিবারের এই অভিযানকালে বৈধ কাগজপত্র না থাকায় উপজেলার চৌমুহনী স্টেশনের ডুলাহাজারা এক্স-রে সেন্টার ও মদিনা ডেন্টাল তালা দিয়ে বন্ধ করে দেয় প্রশাসন।
রামু চৌমুহনীর জাহাঙ্গীর বোডিংয়ের নিচতলায় মদিনা ডেন্টালে দন্ত নামে আরেকটি প্রতিষ্টান চিকিৎসার নামে প্রশিক্ষণবিহীন
ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।
প্রাপ্ত অভিযোগে জানা যায়, মদিনা ডেন্টালে (বিএমডিসি) আইন অমান্য ও বিডিএস পাস না করে নামের পূর্বে ডাক্তার লিখে চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে দৈনিক হাজার হাজার টাকা হাতিয়ে নেয়া হচ্ছে।
একাধিক রোগীর অভিযোগ, অত্যন্ত নোংরা পরিবেশে ও ডেন্টাল চেয়ারের মাধ্যমে দাঁতের চিকিৎসা করে যাচ্ছে। ওই ডাক্তার না হয়েও ডাক্তার লিখে অবাধে দন্ত চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। পরমাণু কমিশনের ছাড়পত্র ছাড়া এক্স-রে মেশিন ব্যবহার করছেন। অযোগ?্য লোক দিয়ে এক্স-রে করার কারণে রোগীদের স্বাস্থ্যহানির আশংকা করা হচ্ছে।
বৃহস্পতিবার (২ জুন) বিকালে এই অভিযান চালান রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
সারাদেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়ে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী রামু উপজেলার বেশ কিছু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয় বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নোবেল কুমার বড়ুয়া।
তিনি জানান, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমার সার্বিক সহযোগিতায় পরিচালিত এই অভিযানে বৈধ কাগজপত্র না থাকায় ডুলাহাজারা এক্স-রে সেন্টার ও মদিনা ডেন্টাল বন্ধ করে দেয়া হয়। এ সময় সূর্যের আলো ডায়গনস্টিক সেন্টার, রামু ডিজিটাল ডায়গনস্টিক এন্ড ডক্টর্স হোম ও মালুমঘাট এক্স-রে সেন্টার বন্ধ পাওয়া যায়।
তবে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
এ সময় রামু উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা স্বাস্থ্য বিভাগের ইন্সপেক্টর বিপ্লব বড়ুয়াসহ রামু থানা পুলিশ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button