খেলা

রেফারিদের সম্মানী বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাফুফে

নিজস্ব প্রতিবেদকঃ

ম্যাচ পরিচালনার সম্মানীসহ অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবিতে বিদ্রোহ করেছিলেন ফুটবল রেফারিরা। এক পর্যায়ে তারা ম্যাচ পরিচালনা থেকেও বিরত ছিল। রেফারিদের দাবি-দাওয়া মেটানোর জন্য বাফুফে সময় নিয়েছিল। শেষ পর্যন্ত মঙ্গলবার বাফুফে রেফারিদের সম্মানীসহ অন্যান্য সুবিধা বৃদ্ধি করেছে।

বাফুফের রেফারিজ কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীর সভাপতিত্বে মঙ্গলবার সভা হয়েছে রেফারিদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে।

সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সভাপতি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি, বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, রেফারিজ কমিটির ডেপুটি চেয়ারম্যান হাজী ইব্রাহিম নেসার, বাংলাদেশ ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ওসমান গনি এবং বাফুফে হেড অব রেফারি আজাদ রহমান।

বিদ্যমান পারিশ্রমিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে বাঁশি বাজালে একজন রেফারি ম্যাচ প্রতি পেতেন ২৪০০ টাকা। এই পারিশ্রমিক বাড়িয়ে ৩৫০০ টাকা করার প্রস্তাব করা হয়েছে সভায়। সহকারি রেফারিরা পান ২২০০ টাকা। বাড়িয়ে করা হয়েছে ৩০০০ টাকা। চতুর্থ রেফারিরা পেতেন ১৮০০ টাকা, বাড়িয়ে করা হয়েছে ২৫০০ টাকা।

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে রেফারিদের ম্যাচ প্রতি পারিশ্রমিক ১৮০০ থেকে বাড়িয়ে ২৫০০ টাকা, সহকারি রেফারির পারিশ্রমিক ১৫০০ টাকা থেকে বাড়িয়ে ২০০০ টাকা এবং চতুর্থ রেফারির পারিশ্রমিক ১২০০ টাকা থেকে বাড়িয়ে ১৫০০ টাকা প্রস্তাব করা হয়েছে।

এ ছাড়া টিএ-ডিএ ভাতাও বৃদ্ধি করা হয়েছে। বাফুফের ফিন্যান্স কমিটি ও নির্বাহী কমিটির অনুমোদনের পর নতুন এই পারিশ্রমিক ও ভাতা কার্যকর হবে।

Related Articles

Back to top button