কক্সবাজারশিক্ষাসংগঠন সংবাদ

কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিনব্যাপী কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র এর উদ্যোগে নানা কর্মসূচির মধ্যেদিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ পালন করা হয়েছে।

গত ২১ ফেব্রুয়ারীর প্রথম প্রহরে রাত ০০.০১ টায় কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক হাসান মাসুদ এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অত:পর সূর্যোদয়ের সাথে সাথে বালক ও বালিকা উভয় শাখায় পতাকা অর্ধনমিত করা হয় এবং কালো ব্যাজ ধারণ করা হয়।

অতপর সকাল ১১.০০ টায় নিবাসী শিশুদের অংশগ্রহণে অমর একুশ নির্ভর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এর আয়োজন করা হয়। বিকাল ৪:০০ টায় দক্ষিণ রুমালিয়ার ছড়াস্থ বালক শাখা মিলনায়তনে সবুজবাগ জামে মসজিদের খতিব মাওলানা মো: ইকবাল হোসাইন এর পরিচালনায় ভাষা শহিদদের রূহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর সভাপতিত্বে এবং লাইফস্কিল ট্রেইনার ক্যনু মং মারমা এর সঞ্চালনায় নিবাসী শিশু মোঃ রিয়াদ হোসেন এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলার জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ শাহজাহান আলী।

এ সময় কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত  ছিলেন। এরপরই একুশের কবিতা আবৃত্তি, গান, নৃত্য ও গল্প বলা অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানের শেষভাগে চিত্রাঙ্কন প্রতিযোগতিা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। এছাড়াও দিবসের কর্মসূচির অংশ হিসেবে নিবাসী শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

Related Articles

Back to top button