কক্সবাজারটেকনাফ
Trending

মানবপাচারকারী চক্রের মূল হোতাসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারের টেকনাফ থেকে মাননপাচারকারী চক্রের মূল হোতাসহ ৪জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় টেকনাফের লেঙ্গুর বিল এলাকায় একটি বাড়ি থেকে সোমবার (২৫ সেপ্টেম্বর)  সকালে পাচারকৃত ৭ ব্যক্তি উদ্ধার করা হয়। তারা হলেন, চকরিয়ার রায়হান উদ্দিন, সিরাজগঞ্জের হাবিব উল্লাহ ও মো: রায়হান কবির, কক্সবাজার পৌরসভার মো: আলমগীর, মহেশখালীর সফর আলী, শওকত আজিজ, উখিয়ার মো: মামুন মিয়া। সোমবার বিকেলে কক্সবাজার মডেল থানায় সংবাদ সম্মেলন করে এসব জানান কক্সবাজার সদও মডেল থানার অতিরিক্তি পুলিশ সুপার মিজানুর রহমান।
তিনি জানান, গ্রেফতারকৃতরা বিভিন্ন সময়ে মালয়েশিয়া নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে সাধারন লোকদেও জিম্মি করে পরিবারের কাছে মোটা অংকের মুক্তিপন আদায় করে থাকে। তারই প্রেক্ষেতি মালয়শিয়া নিয়ে যাওয়ার কথা বলে উদ্ধারকৃত ৭ জনকে প্রথমে মিয়ানমার নিয়ে যায়। সেখানে তাদের উপর অমানবিক নির্যাতন চালায় মানবপাচারকারীরা। এবং পরিবারের কাছে নির্যাতনে ভিডিও পাঠিয়ে মুক্তিপন চেয়েছিল বলে জানান তিনি। পরে মুক্তিপনের টাকা দিলে পাচারকারীরা ৭ জনকে মিয়ানমার থেকে টেকনাফ নিয়ে আসে। এবং একটি বাড়িতে তাদের বন্ধি করে রাখে।
পুলিশ খবর পেয়ে টেকনাফের লেঙ্গর বিল নামক এলাকার তৈয়বের বাড়িতে অভিযানে যায়। সেখান থেকে মানবপাচারকারীর দলেও মূল হোতা মো: বেলাল উদ্দিনসহ ৪ জনতে গ্রেফতার করে পুলিশ। এবং পাচারহওয়া ৭ জনকে উদ্ধার করা হয়। আটককৃতরা হলো বেলাল উদ্দিন, মাহফুজা, আবুল্লাহ ও মো: আয়াছ। এঘটনার সাথে জড়িত অন্যন্যদের আইনের আওতায় আনা হবে বলে জানান পুলিশ।

Related Articles

Back to top button