আন্তর্জাতিককক্সবাজারজাতীয়

বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

 

নিজস্ব প্রতিবেদকঃ

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

রোববার বিকেলে কক্সবাজার শহরের ডায়েবেটিস পয়েন্টে এই বৃক্ষরোপন করা হয়। ২০২২ সালের ‘World environment’ এর Theme ও ‘Only One Earth’ এই স্লোগানকে সামনে রেখে “প্রকৃতির সাথে সামঞ্জস্য রেখে ঠেকসই জীবনযাপন” তথা ‘Living Sustainably In Harmony With Nature’ এর উপর জোর দিয়ে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশক্রমে সারাদেশে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে ছাত্রলীগ।তারই ধারাবাহিকতায় কক্সবাজারে সমুদ্র পাড়ে পরিবেশ ও জীববৈচিত্রের ভারসাম্য রক্ষার্থে বৃক্ষ রোপন করা হয়।

এসময় জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন, “ছাত্ররাজনীতির পাশাপাশি দেশের পরিবেশ ভারসাম্য বজায় রাখতে ছাত্রলীগ বৃক্ষরোপনের মাধ্যমে সবুজের ছাঁয়াতলে সোনার বাংলা গড়তে চাই। ”

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জেলার প্রতিটি ছাত্রলীগের সহযোদ্ধাদের নিজ নিজ বাড়িতে গাছ লাগিয়েই পরিবেশ ভারসাম্য বজায় রাখার কথা বলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান।

এসময় জেলা ছাত্রলীগ নেতা আলিফুজ্জামান শুভ, মঈন উদ্দিন জনি, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজি তামজিদ পাশা, রাশেদুল ইসলাম রেশাদ, রাহাত উদ্দিন বাপ্পী, সাদমান ইশরাক সহ জেলা,উপজেলা ও শহর ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতিসংঘের সাধারণ পরিষদের ২৭তম অধিবেশনে বিশ্বের জনসাধারণকে পরিবেশ সংরক্ষণ সম্পর্কে সচেতন করার উদ্দেশ্যে অন্যান্য দেশের মতো বাংলাদেশে যথাযোগ্য মর্যাদায় প্রতিবছর ৫জুন বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়।

Related Articles

Back to top button