কক্সবাজারকক্সবাজার সদরখেলাসারাদেশ
Trending

মাদক মুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক
আমাদের প্রধানমন্ত্রী ক্রীড়া বান্ধব। সবাইকে অনুরোধ করবো বাচ্চাদের খেলাধুলার দিকে ধাবিত করুন। ক্রীড়া দিয়ে বিশ্বে বাংলাদেশকে তুলে ধরতে সবার প্রচেষ্টা দরকার। আর তাই কক্সবাজারের দীর্ঘতম সমুদ্র সৈকতকে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে প্রতিষ্ঠা করতেই ৮ দিনের বঙ্গবন্ধু বিচ ভলিবলের দুটি আসর এখানে আয়োজন করা হয়েছে। শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেল ৫টায় কলাতলী সৈকতের ওশান প্যারাডাইস পয়েন্টে বঙ্গবন্ধু এভিসি বিচ কন্টিনেন্টাল কাপ ফেস ওয়ান-২০২৩ এবং বঙ্গবন্ধু কাভা বিচ ভলিবল ২০২৩ সহ দুটি আন্তর্জাতিক বিচ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বিচ ভলিবল মানেই আর্জেন্টিনা, ব্রাজিল, মালদ্বীপ, ইন্দোনেশিয়ার কথা আসে। কিন্তু আমার প্রশ্ন বিচ ভলিবলে কেন বাংলাদেশ নয়। বিচ ভলিবলে সম্পৃক্তদের আমি কক্সবাজার এনে দেখিয়েছি। তারা সবাই স্বীকার করেছে কক্সবাজার সৈকত বিচ ভবিবল খেলার জন্য অত্যন্ত উপযুক্ত।
মেয়র বলেন, কক্সবাজারকে আমরা বিচ ভলিবলের ভেন্যু করেছি একটি স্বপ্ন নিয়ে। ইনডোর বা বিচ ভলিবল বাংলাদেশ একদিন অলিম্পিকে খেলবেই খেলবে। এজন্য সবার সহযোগিতা চাই। এ আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ।
আতিকুল ইসলাম আরও বলেন, পর্যটন বিকাশের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের পাশাপাশি কক্সবাজার সমুদ্রসৈকতের অপার সৌন্দর্য বিদেশিরা উপভোগ করতে পারার জন্য পর্যটন শহর কক্সবাজারে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। আন্তর্জাতিক বিমানবন্দর, সড়কের উন্নয়ন, রেললাইন ও ট্যুরিজম পার্ক দেখার জন্য আমরা বেশি বেশি পর্যটক চাই। বিচ ভলিবলে ৯টি দেশের খেলোয়াড়রা এসেছেন। তারা এসব দেখবেন এবং এখানকার জিনিসপত্র কেনাকাটা করবেন। ফলে বিদেশি মুদ্রা অর্জিত হবে। এতে আমাদের অর্থনৈতিক উন্নয়নকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে এবং বৈদেশিক মুদ্রা অর্জনে সহায়তা করবে।
উদ্বোধনীতে আরো বক্তব্য রাখেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, এসপি মাহফুজুল ইসলাম, এসপি ট্যুরিস্ট জিল্লুর রহমান, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান খসরু চৌধুরী, ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ। ৮ দিন ব্যাপী প্রতিযোগিতায় বাংলাদেশসহ ৯টি দেশের পুরুষ দল এবং ৮টি মহিলা ভলিবল দল অংশগ্রহণ করছে। অংশগ্রহণকারী দেশ গুলো হলো, ভুটান, কাজাখিস্তান, কিরগিজস্তান, পাকিস্তান, ইরান, উজবেকিস্তান, ভারত, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশ। ৮-১১ সেপ্টেম্বর পর্যন্ত চলা প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। দ্বিতীয় আন্তর্জাতিক প্রতিযোগিতা ১৩-১৫ সেপ্টেম্বর পর্যন্ত একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

Related Articles

Back to top button