কক্সবাজারকক্সবাজার সদরসারাদেশ
Trending

র‌্যাব ও শিক্ষা মন্ত্রণালয়ের ভুয়া পরিচয়ে চাঁদাবাজি, আটক ১

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার শহরের বিভিন্ন হোটেলে নিজেকে র‌্যাব পরিচয়ে প্রতারণা ও চাঁদাবাজিসহ নানা অভিযোগে মোঃ আরহাম খান (৩৫) নামক যুবককে আটক করেছে র‌্যাব। ২১ সেপ্টেম্বর বেলা ১টার দিকে কলাতলী এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।
এ সময় তার নিকট থেকে র‌্যাব লেখা ভুয়া আইডি কার্ড, ভুয়া এনআইডি কার্ডের ফটোকপি, ভুয়া তাসনিয়া ফ্যাশন লিঃ আইডি কার্ড, শিক্ষা মন্ত্রণালয়ের ভুয়া আইডি কার্ড, মোঃ আরহাম খান নামে ডাচ্ বাংলা ব্যাংকের চেক বই, ডাচ্-বাংলা ব্যাংকের ১টি এটিএম কার্ড, চাকুরি দেওয়ার জন্য ১০০/- মূল্যের ৩ পাতার ১টি চুক্তিনামা দলিল এবং ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। আটক মোঃ আরহাম খান বগুড়া সোনাতলা ২নং ওয়ার্ডের দিগদায়ির কোয়ালী কান্দি এলাকার মোঃ আমজাদ হোসেন খানের ছেলে। র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী এসব তথ্য জানিয়েছেন।
তিনি জানান, কক্সবাজারের একটি হোটেল কর্তৃপক্ষ গত ৫ সেপ্টেম্বর অভিযোগ দায়ের করেন যে, আরমান নামক একজন ব্যক্তি র‌্যাব সদস্য পরিচয় দিয়ে তার নিকট বিপুল অঙ্কের চাঁদা দাবি করেছেন। অভিযোগের আলোকে র‌্যাব-১৫ এর আভিযানিক দল নিবিড় অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানের একপর্যায়ে র‌্যাবের আভিযানিক দল জানতে পারে যে, পৌরসভার ১২নং ওয়ার্ডের কলাতলী এলাকায় একজন ব্যক্তি র‌্যাব পরিচয়ে প্রেসিডেন্ট বিচ ভিউ রিসোর্ট এর ম্যানেজারের নিকট হতে চাঁদা আদায়ের লক্ষ্যে অবস্থান করছে। সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। গাজীপুরে একটি গার্মেন্টসে সে চাকুরি করে বলে জানায়। কক্সবাজারে বিভিন্ন রেসিডেন্সিয়াল হোটেলগুলোতে গিয়ে নিজেকে র‌্যাব-১৫ তে কর্মরত সাব-ইন্সপেক্টর পরিচয় দিয়ে চাঁদা দাবি করে। অন্যথায় তাদের হোটেলে অভিযান পরিচালনা করার ভয়-ভীতি দেখায়। এভাবে সে শহরের বিভিন্ন হোটেলে চাঁদা আদায় ও পযর্টকসহ শহরের পথচারীর নিকট হইতে র‌্যাবের ভয় দেখিয়ে টাকা পয়সা আদায় করে জীবিকা নির্বাহ করে বলে অকপটে স্বীকার করে।
ব্যাপক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে, সে ভূয়া র‌্যাব সেজে র‌্যাব ও শিক্ষা মন্ত্রনালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে প্রতারণামূলকভাবে চাকুরী দেওয়ার নামে চুক্তিনামা দলিল তৈরী করে বিভিন্ন লোকজনের নিকট থেকে টাকা আদায় করে এবং প্রেসিডেন্ট বিচ ভিউ রিসোর্ট এর ম্যানেজারের নিকট হতে চাঁদা আদায় করতে গিয়ে আটক হয়। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানান মোঃ আবু সালাম চৌধুরী।

Related Articles

Back to top button