টেকনাফসারাদেশ
Trending

সাগরে জলদস্যুদের হামলায় ৮ জেলে আহত! ১৪ ঘন্টা পর জীবিত উদ্ধার-১

টেকনাফ বাহারছড়া চৌকিদার পাড়ার নৌ-ঘাট

নিজস্ব প্রতিবেদক
সাগরে মাছ ধরতে গিয়ে জলদস্যুদের আক্রমণে ৮ জেলে শ্রমিক গুরুতর আহত হয়ে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে আব্দুর রশিদ দীর্ঘ ১৪ ঘন্টা পর জীবিত উদ্ধার হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) মধ্যরাতে এই ঘটনাটি ঘটে। উদ্ধার হওয়া যুবক উপজেলার বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ শিলখালী ৪ নং ওয়ার্ডের বাসিন্দা ধলুর ছেলে আব্দুর রশিদ প্রকাশ লেড়ু (২৮) তাকে জলদস্যুরা ফিশিং বোট থেকে ফেলে দিলে সেই সাগরে ভাসমান জালের রশিদ ধরে দীর্ঘ ১৪ ঘন্টা ভেসে ছিলেন। পরে হাজাম পাড়া নৌকা ঘাটের জেলেরা তাকে উদ্ধার করে তার পরিবারের কাছে পৌঁছে দেয়। আহতরাও একই এলাকার মৃত পেচুর ছেলে আব্দুল করিম (৪৩) মনসুর (২৩) জিহাদ (২২) আব্দুল আমিন (৩৬) সৈয়দ আলম (৪০) নৌকার মালিক রফিক (৪০)আব্দুল আলম (৩৩) আমান উল্লাহ (২৮) বলে জানা গেছে।
নৌকার মালিক রহিম উল্লাহ জানান, গতকাল রাত ১০ টায় মাছ ধরতে সাগরে যায় এসব নৌকা। পরে সাগরে জাল ফেলে উঠানোর সময় বড় একটি ফিশিং বোট কাছাকাছি এসে কিছু বুঝে ওঠার আগেই ফিশিং বোট থেকে কয়েকজন ছোট নৌকায় এসে তাদের জাল নিয়ে ফেলে এবং নৌকযায় থাকা জেলেদের মারধর করে একজনকে পানিতে ফেলে দেয়। পরে ২ জনের অবস্থা আশংকাজনক হলে ফিশিং বোট দিয়ে কক্সবাজার হাসপাতালে পৌঁছে দেয়।
এদিকে নিখোঁজ হওয়া আব্দুর রশিদের স্বজনরা অনেক খোঁজা-খুঁজির পর দীর্ঘ ১৪ ঘন্টা পর জীবিত উদ্ধার করেছে স্থানীয় জেলে। এই নিয়ে জেলে শ্রমিকদের সাগরে মাছ ধরতে যাওয়া চরম আতঙ্ক বিরাজ করছেন বলে জানান। বাহারছড়া শামলাপুর জেলে কমিটির সভাপতি মোঃ বেলাল উদ্দিন বলেন, ফিরে আসা জেলেদের ভাস্যমতে এই ফিশিং বোট কক্সবাজার ফিসারি ঘাটের বলে প্রাথমিক ধারণা করছি। উক্ত ঘটনার বিষয়ে জলদস্যুদের দমন ও ইলিশের ভরা মৌসুমে সাগরে জেলেদের নিরাপত্তায় সরকারের সহযোগিতার দাবি জানাচ্ছি।

Related Articles

Back to top button