কক্সবাজারটেকনাফ
Trending

টেকনাফে বিপুল পরিমাণ আইসসহ নৌকা জব্দ

নিজস্ব প্রতিবেদক
টেকনাফ সীমান্তে অভিযান চালিয়ে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে বিজিবি। এছাড়াও অবৈধভাবে মাদক বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়। নৌকায় আরোহিত ব্যক্তিগণ রাতের অন্ধকারের সুযোগে নৌকা থেকে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যম পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, রবিবার (১৭ সেপ্টেম্বর) রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৬ থেকে আনুমানিক ৪০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মির্জা জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং নাজিরপাড়া বিওপি’র দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত স্থানে গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। টহলদল রাতে দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকা যোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মির্জা জোড়া নামক স্থানের দিকে আসতে দেখে। এ সময় টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিগণ রাতের অন্ধকারের সুযোগে নৌকা থেকে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লিখিত স্থানে পৌঁছে নৌকাটি তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় একটি পুটলার ভিতর থেকে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদক বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়।
তিনি আরো জানান, চোরাকারবারীদেরকে শনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। আটককৃত নৌকাটি টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে। মালিকবিহীন আইস গুলো ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

Related Articles

Back to top button