কক্সবাজারকক্সবাজার সদর
Trending

পাহাড় সমুদ্র দেখতে চালু হচ্ছে হেলিকপ্টার রাইড

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ শাহীন ইমরান বলেছেন, কক্সবাজারের পাহাড়-সমুদ্র ও প্রকৃতির মিলিত রূপ দেখতে পর্যটক এবং স্থানীয়দের জন্য চালু হচ্ছে বার্ডস আই ভিউ হেলিকপ্টার রাইড সার্ভিস। বিশ্ব পর্যটন দিবস ২০২৩ উপলক্ষে কক্সবাজারে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিতব্য সপ্তাহব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভাল উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রেস কনফারেন্সে তিনি এ কথা বলেন। বুধবার ২০ (সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এসটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক আরো বলেন, পর্যটন মেলার পুরো অনুষ্ঠান সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত রাখা হবে। সপ্তাহব্যাপী এই আয়োজনে সবার আন্তরিক সহযোগিতা ও অংশগ্রহণ চাই। বিশেষ করে যেসব হোটেল-রেস্তোরাঁ ছাড়ের ঘোষণা দিয়েছে তা বাস্তবায়ন করছে কিনা, তদারকি করা হবে। পর্যটকরা যাতে নির্বিঘ্নে ভ্রমণ করতে পারে; বিশ্ব দরবারে কক্সবাজারের মানমর্যাদা বাড়ে, সেদিকে আমাদের দৃষ্টি রাখতে হবে। সভায় বক্তব্য দেন পৌর মেয়র মোঃ মাহবুবুর রহমান চৌধুরী।
তিনি বলেন, বীচ কার্নিভাল উপলক্ষে পৌর পরিষদের প্রস্তুতি রয়েছে। নিজের দায়িত্ব মনে করে আমরা কাজ শুরু করেছি। পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম, বলেন মেলা ও আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিধানে জেলা পুলিশ তৎপর থাকবে।
ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান পর্যটন মেলা ও বীচ কার্নিভাল ঘিরে তাদের ব্যাপক প্রস্তুতির কথা জানান। পর্যটক সংক্রান্ত যে কোন প্রয়োজনে ট্যুরিস্ট পুলিশের কন্ট্রোল রুমের ০১৩২০১৬০০০০ নাম্বারে যোগাযোগের আহবান করেন তিনি। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ামিন হোসাইনসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্তাব্যাক্তিগণ উপস্থিত ছিলেন। হোটেল মোটেল মালিক সমিতি, কটেজ মালিক সমিতি, রেস্টুরেন্ট মালিক সমিতি, ট্যুর অপারেটর এসেসিয়েশন নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button